Tashfin Delwar

কথা'র আপডেট নিয়ে একটি চিঠি (সেপ্টেম্বর ১, ২০২৩)

by

বন্ধুরা, আজ সেপ্টেম্বর মাসের শুরু। আজকের এই পোস্ট কথার প্ল্যান নিয়ে।  

১, অডিও এবং ভিডিও কল সিস্টেমটা আবার নতুন করে করা হয়েছে, নতুন আর্কিটেকচার দিয়ে। এটার উদ্দেশ্য কল এর স্টেবিলিটি বাড়ানো এবং পরবর্তীতে গ্রুপ কল করার সিস্টেম করা। যাই হোক এটা বেশ কমপ্লেক্স একটা কাজ ছিল যা এখন শেষ পর্যায়ে, এখন আমরা টেস্ট করছি। এই নতুন কল আর্কিটেকচার সম্পূর্ণ আমাদের নিজেদের ডিসাইন এবং কোড করা, কোন থার্ড পার্টি থেকে ধার করা হয়নি। তবে নতুন এই কল সিস্টেম রিলিজ হলে, আপনাদের সবাইকে অ্যাপ আপডেট করে নিতে হবে, কারণ পুরনো অ্যাপে কল কাজ করবে না।  

২, লগইন OTP নিয়ে বেশ কিছু সমস্যা অনেকে রিপোর্ট করেছে। এক্ষেত্রে sms সেন্ড করার জন্য আমাদের থার্ড পার্টির উপর নির্ভর করতে হয়।  অনেকক্ষেত্রে থার্ড পার্টি বা অপারেটরদের সমস্যার কারণে আমাদেরও সমস্যা হয়। আমরা এখন যেটা করেছি, তাতে ইউজাররা আরো সহজে অ্যাপে লগইন করতে পারবে। sms  গেটওয়ে পরিবর্তন করা হয়েছে। 

৩, আমরা প্রিমিয়াম (পেইড) একাউন্ট শুরু করতে যাচ্ছি। শুরুতে বেটা ভার্সন আসবে টেস্ট করার জন্য, ধাপে ধাপে প্রিমিয়াম একাউন্ট এর সব ফিচার আসবে। ভেরিফাই ব্যাজ, ওয়েব ভার্সন সহ আরো অনেক সুবিধা প্রিমিয়াম একাউন্ট দিবে। প্রিমিয়াম একাউন্ট এর আরেকটি বিশাল সুবিধা হবে আপনারা যারা কনটেন্ট ক্রিয়েট করেন, তারা তাদের কনটেন্ট সেল করতে পারবেন। এই ফিচারটি নিয়ে বর্তমানে আমরা কাজ করছি।  

৪, আমরা ইউজার এক্সপেরিয়েন্স নিয়ে কাজ করবো, এ বছরের মধ্যে কথার ডিসাইন পরিবর্তন হবে, কথা ব্যবহার আরো অনেক সহজ হবে।  

৫, সবার জন্য পোস্ট প্রমোট করার অপশন আসছে। অ্যাপ থেকে আপনার পোস্ট স্পন্সরড করতে পারবেন। 

৬, আমরা অর্গানাইজেশন অথবা ব্যবসা প্রতিষ্ঠানদের নিজস্ব সোশ্যাল নেটওয়ার্ক করার সুযোগ করে দিবো। তারা ক্লোসড নেটওয়ার্কে শুধুমাত্র নিজেদের মধ্যে যোগাযোগ এবং সোশ্যাল মিডিয়া ফিচার্স ব্যবহার করতে পারবে। তাদের আলাদা অ্যাপ  এবং ব্র্যান্ডিং হবে।  

আজ এই পর্যন্তই। আপনাদের ফিডব্যাক দিলে খুশি হবো।  

ধন্যবাদ, 
তাশফিন দেলোয়ার 
কো-ফাউন্ডার, কথা এপপ্স 

Tashfin Delwar

Tech entrepreneur with 20+ years of experience. Co-founder and CEO of Kotha - made in Bangladesh.